ফেসবুকের নাম পরিবর্তনের কথা শুনে যারা কনফিউজড হয়ে গিয়েছেন তাদের ধারণা পরিষ্কার করার জন্য

ফেসবুকের নাম পরিবর্তনের কথা শুনে যারা কনফিউজড হয়ে গিয়েছেন তাদের ধারণা পরিষ্কার করার জন্য-
প্রথমেই সবাইকে চিন্তামুক্ত করি যে, আপনি যে ফেসবুক শব্দটির সাথে পরিচিত, দিনে-রাইতে যাকে না দেখলে আপনার ভালো লাগে না, ঘুম হয় না- সেই Facebook এর নাম কিন্তু পরিবর্তন হচ্ছে না। একই সাথে Instagram ও WhatsApp এর নামও কিন্তু পরিবর্তন হচ্ছে না।
তাহলে হচ্ছেটা কী?
এতদিন ফেসবুক ছিল একটি কোম্পানীর নাম- যার নাম ছিল- Facebook Inc, এবং এর অধীনেই আবার ছিল ‘ফেসবুক (অ্যাপ ও ওয়েব), ইনস্টাগ্রাম, হুয়াটসঅ্যাপ ইত্যাদি। এবং আজ থেকে এই ফেসবুক কোম্পানীর নাম পরিবর্তন হয়েছে, এটি হবে এখন থেকে Facebook Inc এর পরিবর্তে Meta Platforms Inc. যেমনটি ঘটেছিল Google এর ক্ষেত্রেও । এক সময় নাম ছিল Google LLC পরবর্তীতে পরিবর্তন হয়ে এটি হলো Alphabet Inc. কিন্তু এতে কি ব্যবহারকারীদের কোন বেগ পেতে হয়েছে?- সবাই কি ভুলে গেছে গুগলের নাম?
মজার বিষয় হলো- Meta হোক আর Metaverse হোক এতে ব্যবহারকারীদের কিচ্ছু আসবে যাবে না। এটা মার্ক জুকারবার্গ ও ফেসবুক ম্যানেজমেন্ট এবং তার শেয়ার হোল্ডারদের মধ্যে অভ্যন্তরীন কিছু পরিবর্তন হতে পারে।
আর Metaverse নামে যে ভার্চুয়াল রিয়েলিটি জগতের কথা শোনা যাচ্ছে সেটা হয়তো আসবে ফেসবুকের বাড়তি কোন সুবিধা নিয়ে কিংবা নতুন কোন নাম নিয়ে তাই বলে ফেসবুক অ্যাপ এবং ওয়েবসাইট কিন্তু পরিবর্তন হচ্ছে না, এটা ঠিকই থাকবে- তো ফেসবুক ফ্যানস- চিন্তু নেই আপনার ফেসবুক আপনারই থাকছে !

Leave a Comment

Your email address will not be published.